Advanced
Search
জেনে নিন কোন রোগের জন্য কোন ডাক্তার দেখাবেন?

জেনে নিন কোন রোগের জন্য কোন ডাক্তার দেখাবেন?

  • January 16, 2023
  • 0 Likes
  • 764 Views
  • 0 Comments
  1. জেনারেল প্র্যাকটিশনার (জিপি) – একজন সাধারণ অনুশীলনকারী, পারিবারিক ডাক্তার হিসাবেও পরিচিত, একজন মেডিকেল ডাক্তার যিনি ব্যক্তি এবং পরিবারকে প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান করেন। তারা সাধারণ অসুস্থতা এবং আঘাতগুলি নির্ণয় করে এবং চিকিত্সা করে এবং দীর্ঘস্থায়ী অবস্থা পরিচালনা করে।
  2. প্রসূতি/স্ত্রীরোগ বিশেষজ্ঞ (OB/GYN) – একজন প্রসূতি/স্ত্রীরোগ বিশেষজ্ঞ একজন মেডিকেল ডাক্তার যিনি গর্ভাবস্থা, প্রসব এবং স্ত্রীরোগ সংক্রান্ত অবস্থা সহ মহিলাদের প্রজনন স্বাস্থ্যের যত্নে বিশেষজ্ঞ।
  3. কার্ডিওলজিস্ট – একজন কার্ডিওলজিস্ট হলেন একজন চিকিৎসা যিনি হৃদরোগ এবং কার্ডিওভাসকুলার রোগ নির্ণয়, চিকিত্সা এবং প্রতিরোধে বিশেষজ্ঞ।
  4. অনকোলজিস্ট – একজন অনকোলজিস্ট হলেন একজন চিকিৎসা যিনি ক্যান্সার নির্ণয় এবং চিকিত্সার ক্ষেত্রে বিশেষজ্ঞ।
  5. নিউরোলজিস্ট – একজন নিউরোলজিস্ট হলেন একজন চিকিৎসা ডাক্তার যিনি স্নায়বিক অবস্থার নির্ণয়, চিকিৎসা এবং পরিচালনায় বিশেষজ্ঞ, যেমন আলঝেইমার রোগ, পারকিনসন রোগ এবং একাধিক স্ক্লেরোসিস।
  6. চর্মরোগ বিশেষজ্ঞ – একজন চর্মরোগ বিশেষজ্ঞ হলেন একজন চিকিৎসা যিনি ত্বক, চুল এবং নখের অবস্থা নির্ণয়, চিকিত্সা এবং পরিচালনায় বিশেষজ্ঞ।
  7. চক্ষু বিশেষজ্ঞ – একজন চক্ষুরোগ বিশেষজ্ঞ হলেন একজন চিকিৎসা যিনি ছানি, গ্লুকোমা এবং ম্যাকুলার অবক্ষয় সহ চোখের রোগ এবং ব্যাধিগুলির নির্ণয়, চিকিৎসা এবং পরিচালনায় বিশেষজ্ঞ।
  8. শিশুরোগ বিশেষজ্ঞ – একজন শিশুরোগ বিশেষজ্ঞ হলেন একজন চিকিৎসা যিনি শিশু, শিশু এবং কিশোর-কিশোরীদের যত্নে বিশেষজ্ঞ। তারা সাধারণ অসুস্থতা এবং আঘাতের জন্য নিয়মিত চেক-আপ, টিকা এবং চিকিৎসা প্রদান করে।
  9. অর্থোপেডিক সার্জন – একজন অর্থোপেডিক সার্জন হলেন একজন চিকিৎসা যিনি হাড়, জয়েন্ট, পেশী, টেন্ডন এবং লিগামেন্টের আঘাত, রোগ এবং ব্যাধি সহ পেশীবহুল অবস্থার নির্ণয়, চিকিৎসা এবং পরিচালনায় বিশেষজ্ঞ।
  10. মনোরোগ বিশেষজ্ঞ – একজন মনোরোগ বিশেষজ্ঞ হলেন একজন চিকিৎসা যিনি হতাশা, উদ্বেগ এবং সিজোফ্রেনিয়া সহ মানসিক স্বাস্থ্যের অবস্থার নির্ণয়, চিকিৎসা এবং পরিচালনায় বিশেষজ্ঞ। তারা রোগীদের চিকিৎসা জন্য থেরাপি, ওষুধ এবং জীবনধারা পরিবর্তনের সংমিশ্রণ ব্যবহার করে।
  • Share:

Leave Your Comment